শনিবার,৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্বকাপের আগে ইংল্যান্ডকে ভালো জায়গায় দেখছেন কেইন

Date:

Share post:

জার্মানির বিপক্ষে দলের হার না মানা মানসিকতায় আত্মবিশ্বাস পাচ্ছেন ইংল্যান্ড অধিনায়ক।

বছরের শুরুর দিকেও ইংল্যান্ডকে ধরা হচ্ছিল কাতার বিশ্বকাপের শক্ত প্রতিদ্বন্দ্বী হিসেবে। খানিকটা সময় গড়াতেই মুদ্রার উল্টো পিঠ দেখতে শুরু করে তারা। নেশন্স লিগে জয়শূন্য দলটিকে নেমে যেতে হয়েছে পরের স্তরে। টানা ব্যর্থতায় অনেকটাই কোণঠাসা হয়ে পড়েছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। তবুও দলকে ভালো অবস্থানেই দেখছেন হ্যারি কেইন। জার্মানির বিপক্ষে সবশেষ ম্যাচে সতীর্থদের হার না মানা মানসিকতায় আত্মবিশ্বাস পাচ্ছেন ইংলিশ অধিনায়ক। 

নেশন্স লিগে সোমবার রাতে জার্মানির বিপক্ষেও হারের শঙ্কায় পড়েছিল ইংল্যান্ড। মাড়ম্যাড়ে প্রথমার্ধের পর ১৫ মিনিটের ব্যবধানে দুই গোল খেয়ে বসে তারা। এরপর দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ায় দলটি; ১২ মিনিটের মধ্যে তিন গোল করে জয়ের সম্ভাবনাও জাগায় তারা। তবে শেষ দিকে কাই হাভার্টজের গোলে ৩-৩ ড্রয়ে ম্যাচ শেষ করে জার্মানি।  

হারের শঙ্কা থেকে দারুণ প্রত্যাবর্তনে জয়ের সম্ভাবনাও জাগিয়ে জিততে না পারার হতাশা আছে কেইনের। তবে অভিজ্ঞ এই স্ট্রাইকার আশাবাদী হয়ে উঠছেন দলের হার না মানা মানসিকতায়।

“এই ম্যাচে দলের মনোবল ও লড়াইয়ের মানসিকতা ফুটে উঠেছে।”

“আমরা জিততে পারিনি, তবে আমরা আজ যেমন খেললাম তাতে গর্বিত হতে পারি। আর এই পারফরম্যান্স বিশ্বকাপের আগে আমাদেরকে ভালো অবস্থায় নিয়েছে।”

গত বছরের জুন-জুলাইয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে দারুণ ফুটবল খেলে ফাইনালে উঠেছিল ইংল্যান্ড। শিরোপা লড়াইয়ে টাইব্রেকারে ইতালির বিপক্ষে হেরে গেলেও নিজেদের শক্তির জানান ঠিকই দিতে পেরেছিল তারা। মন জয় করে নিয়েছিল সমর্থকদের।

ওই মাসে নেশন্স লিগে মোট চারটি ম্যাচ খেলে থাকে জয়শূন্য, দুটি করে হার ও ড্র। এর মধ্যে হাঙ্গেরির বিপক্ষে দুবারের দেখাতেই হার; একটি তো ঘরের মাঠে ৪-০ গোলে! ঘুরে দাঁড়ানোর ঘোষণা দিয়ে মাঠে নেমে গত শুক্রবার ইতালির বিপক্ষেও হেরে যায় তারা। এতে নিশ্চিত হয়ে যায় প্রতিযোগিতাটির আগামী আসরে তাদের ‘বি’ লিগে নেমে যাওয়া।

২০১৮ বিশ্বকাপে সেমি-ফাইনাল খেলার পর সাউথগেটের কোচিংয়েই ৫৫ বছরের খরা কাটিয়ে গত ইউরোয় প্রথম বড় কোনো টুর্নামেন্টের ফাইনাল খেলে ইংল্যান্ড। তার হাত ধরে কাতারেও দারুণ কিছু করার আশায় আছে ইংলিশরা।

তবে দলটির সাম্প্রতিক ছন্নছাড়া অবস্থা সে আশায় হেনেছে প্রচণ্ড আঘাত। নেশন্স লিগের প্রথম পাঁচ ম্যাচে ‘ওপেন প্লে’ থেকে একটিও গোল করতে পারেনি তারা। সোমবারের আগে পাঁচ ম্যাচে তাদের একমাত্র গোলটি এসেছিল জার্মানির বিপক্ষেই প্রথম লেগে, পেনাল্টি থেকে করেছিলেন কেইন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

Related articles

রংপুরে কমেছে ডিম-চাল-সবজির দাম, চড়া নতুন আলুর বাজার

রংপুরের বাজারে সপ্তাহের ব্যবধানে কমেছে পোলট্রি মুরগির দাম। একই সঙ্গে দাম কমেছে শীতকালীন বিভিন্ন সবজি, ডিম ও চালের।...

১৫৭ টাকা দরেই সয়াবিন তেল পাচ্ছে টিসিবি

দেশীয় কোম্পানিগুলো প্রতি লিটার সয়াবিন তেলের দাম বাড়িয়ে ১৯০ টাকা করলেও আন্তর্জাতিক বাজার থেকে সেই তেল ১৫৭ টাকা...

কাবুলে গিয়ে তালেবান নেতাদের সঙ্গে বৈঠক করলেন হিনা রাব্বানি

কাবুলে গতকাল মঙ্গলবার পাকিস্তান ও আফগানিস্তানের কর্মকর্তাদের মধ্যে উচ্চপর্যায়ের বৈঠক হয়েছে। খবর জিও নিউজের। আফগানিস্তানের তালেবান সরকারের নেতাদের সঙ্গে...

রংপুর সিটি মেয়রপ্রার্থী মোস্তফা: রওশন এরশাদ

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে বর্তমান মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাকে জাতীয় পা‌র্টির মেয়রপ্রার্থী ঘোষণা ক‌রে‌ছেন দল‌টির প্রধান পৃষ্ঠ‌পোষক ও...
%d bloggers like this: