দিনাজপুরের সঙ্গে সারাদেশের যোগাযোগ বন্ধ-নিহত ১৫

199

রংপুর বার্তা.কম:ভারি বর্ষন ও উজানের ঢলে বন্যার কারণে দিনাজপুরের সঙ্গে ঢাকাসহ সারাদেশের সড়ক ও রেলপথে যোগাযোগ বন্ধ রয়েছে। রোববার সকাল থেকে আজ সোমবার সকাল পর্যন্ত একই অবস্থা বিরাজ করছে। এছাড়াও দিনাজপুরে বন্যায় ৪ উপজেলায় ৮ শিশুসহ ১৫ জনের মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছে একজন।

দিনাজপুর রেল স্টেশন মাস্টার মঞ্জু জানান, বন্যার পানিতে দিনাজপুরের বিভিন্ন স্থানে রেললাইন ডুবে গেছে। এজন্য রোববার থেকে জেলার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

একই অবস্থা সড়ক পথেও। বন্যার কারণে দিনাজপুরের সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। জেলার মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রাব্বি বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঢাকাসহ সারাদেশ থেকে কোনো যানবাহন দিনাজপুরে প্রবেশ করেনি এবং কোনো গাড়ি ছেড়ে যায়নি।

এদিকে দিনাজপুরে বন্যার পানিতে তলিয়ে গেছে দিনাজপুর শিক্ষাবোর্ড। অফিসে পানি ঢুকে ভিজে গেছে জেএসসি পরীক্ষার খাতা। বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তোফাজ্জুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা প্রশাসক মীর খায়রুল আলম জানিয়েছেন, দিনাজপুরে বন্যায় ৪ উপজেলায় ৮ শিশুসহ ১৫ জনের মৃত্যু হয়েছে। নিখোঁজ রয়েছে একজন। জরুরি মুহূর্তে জেলার ৬৬টি আশ্রয় কেন্দ্র ৯০ হাজার মানুষ আশ্রয় নিয়েছে।বন্যা পরিস্থিতি সার্বক্ষণিক পর্যবেক্ষণ করা হচ্ছে। ইতোমধ্যে সেনাবাহিনী বিজিবি সদস্যরা উদ্ধার কাজ শুরু করেছে।