সাত দিন বন্ধ থাকবে হিলিস্থলবন্দরের কার্যক্রম

33

রংপুর বার্তা.কম:পবিত্র আশুরা ও শারদীয় দুর্গাপূজা উপলক্ষে দিনাজপুর হিলিস্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রফতানি কার্যক্রম মঙ্গলবার থেকে সাত দিন বন্ধ থাকবে।

দিনাজপুর হাকিমপুর উপজেলার হিলিস্থলবন্দর আমদানি-রফতানিকারক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুর রহমান লিটন জানান, সোমবার দুপুরে হিলিস্থলবন্দরের জিরো পয়েন্টে বাংলাদেশ এবং ভারত হিলির আমদানি-রফতানিকারক এসোসিয়েশন ও সিএন্ডএফ এসোসিয়েশনের যৌথ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে পবিত্র আশুরা ও হিন্দু ধর্মীয় শারদীয় দুর্গাপূজা উত্সব উদ্যাপন উপলক্ষে আগামীকাল মঙ্গলবার থেকে ৭ দিন আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

আমদানি-রফতানি বন্ধ থাকলেও দু’দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত চালু থাকবে। আগামী ৩ অক্টোবর থেকে পুনরায় আমদানি-রফতানি স্বাভাবিক নিয়মে চলবে।

বৈঠক শেষে ভারতের হিলি এক্সপোর্টার এন্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্ট এসোসিয়েশনের সম্পাদক সঞ্জিত মজুমদার সাংবাদিকদের জানায়, ২৬ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত হিন্দু সম্প্রদায়ের বড় ধর্মীয় উত্সব শারদীয় দুর্গাপুজা অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে আগামী পাঁচদিন বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।