তিন মাস পর বিকালে দেশে ফিরছেন খালেদা জিয়া

61

রংপুর বার্তা.কম:দীর্ঘ তিন মাস পর লন্ডনে চিকিৎসা শেষে আজ বিকালে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া   দেশে ফিরছেন। দেশে ফেরার সময় লন্ডনে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান  তারেক রহমান, স্থানীয় বিএনপির নেতাকর্মী ও পরিবারের সদস্যরা খালেদা জিয়াকে বিদায় জানান।

আজ সন্ধ্যা ৫ টা ২০মিনিটের সময় অ্যামিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তিনি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবেন। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান এই তথ্য নিশ্চিত করেছেন।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান জানান, ‘মঙ্গলবার রাত ১০টা ১৫ মিনিটে খালেদা জিয়া লন্ডন থেকে এমিরেটস এয়ারলাইনসের একটি বিমানে (ইকে-৫৮৬) ঢাকার উদ্দেশে রওয়ানা হয়েছেন। আজ বিকাল ৫ টা ২০ মিনিটে তিনি ঢাকায় এসে পৌঁছাবেন।

ঢাকায় ফেরার পর দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে সিনিয়র নেতারা তাকে শুভেচ্ছা জানাতে বিমানবন্দরে উপস্থিত থাকবেন।’

উল্লেখ্য, গত ১৬ জুলাই চিকিৎসার জন্য লন্ডন যান খালেদা জিয়া। সেখান থেকে এক মাসের মধ্যেই ফেরার কথা থাকলেও চিকিৎসার সময় প্রলম্বিত হওয়ায় দেশে ফিরতে দেরি হয়। এই পরিস্থিতিতে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মীরা তার দেশে ফেরা নিয়ে প্রশ্ন তোলেন। এমনকি বিভিন্ন গণমাধ্যমেও তার দেশে ফেরা নিয়ে প্রশ্ন তোলা হয়। এই পরিপ্রেক্ষিতে গত ১২ অক্টোবর দু’টি মামলায় গ্রেফতারি জারি হলে বিএনপি নেতারা জরুরি বৈঠকে বসে দলের মহাসচিবের মাধ্যমে খালেদা জিয়াকে দেশে ফেরার পরামর্শ দেন। দু’টি মামলায় ১৯ অক্টোবর তার আদালতে হাজিরা দেওয়ার কথা রয়েছে।

খালেদা জিয়ার মামলার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার বলেন, বিএনপির চেয়ারপারসন আইন ও আদালতের ওপর শ্রদ্ধাশীল। শারীরিক অবস্থা ভালো থাকলে তিনি আদালতে যাবেন।