রংপুর সিটি কর্পোরেশনবাসীরা স্মাট কার্ড পাচ্ছেন

83

রংপুর বার্তা.কম: ৭ অক্টোবর থেকে রংপুর সিটি কর্পোরেশনবাসীদের স্মাট কার্ড দেওযা হবে। যাদের জাতীয় পরিচয়পত্র আছে, তারাই পর্যায়ক্রমে এই স্মার্ট পরিচয়পত্র পাবেন।

শনিবার সকাল ১১টায় রংপুর জেলা পরিষদ কমিউনিটি সেন্টারে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার স্মার্ট কার্ড বিতরণ উদ্বোধন করবেন। উদ্বোধনের দিন ইসির সচিব হেলালুদ্দীন আহমদ ও রংপুর সিটি মেয়র সরফদ্দীন অহম্মদ উপস্থিত থাকবেন।

ইসির এনআইডি শাখার যোগাযোগ কর্মকর্তা আশিকুর রহমান জানান, স্মার্ট কার্ড বিতরণের তারিখ ও স্থান নির্ধারিত সময়ে গণমাধ্যমে বিজ্ঞপ্তি দিয়ে এবং মাইকিং, ব্যানার, ফেস্টুনের মাধ্যমে প্রচার করে জানিয়ে দেবে নির্বাচন কমিশন।

জাতীয় পরিচয়পত্রসংক্রান্ত যেকোনো তথ্য জানাতে একটি হেল্প ডেস্ক খুলেছে এনআইডি উইং। যেকোনো ফোন থেকে ১০৫ নম্বরে কল করলে নাগরিকদের তথ্য জানাবেন জাতীয় পরিচয় নিবন্ধন বিভাগের কর্মকর্তারা।

এসএমএসএর মাধ্যমে বিতরণের তারিখ ও কেন্দ্র জানতে যেকোনো মোবাইলের মেসেজ অপশনে গিয়ে SC লিখে স্পেস দিয়ে NID লিখে স্পেস দিয়ে ১৭ ডিজিটের এনআইডি নম্বর বসিয়ে (যাদের এনআইডি নম্বর ১৩ ডিজিটের তারা প্রথমে জন্ম সাল যুক্ত করে) ১০৫ নম্বরে পাঠাতে হবে।

যারা ভোটার হয়ে এখনো এনআইডি পায়নি তাদের প্রথমে SC লিখে স্পেস দিয়ে F লিখে স্পেস দিয়ে নিবন্ধন স্লিপের ফরম নম্বর স্পেস দিয়ে D লিখে YYY-MMM-DDD ফরম্যাটে জন্মতারিখ লিখে ১০৫ নম্বরে মেসেজ পাঠাতে হবে। ফিরতি মেসেজে বিতরণের তারিখ ও বিতরণকেন্দ্র জানিয়ে দেবে এনআইডি উইং ।