টিটু গ্রেফতার হলে বিষয়টি উম্মোচিত হবে-ডিআইজি

72

রংপুর বার্তা.কম: টিটু রায়কে গ্রেফতার করা হলেই ফেসবুকে ধর্ম অবমাননার প্রকৃত বিষয়টি উম্মোচিত হবে বললেন রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএম, পিপিএম। পরিবেশ পরিস্থিতি শান্ত না হওয়া পর্যন্ত এই এলাকায় অস্থায়ী পুলিশ ক্যাম্প স্থাপন করে হিন্দু সম্প্রদায়ের জানমাল ও বাড়িঘরের নিরাপত্তা নিশ্চিত করতে জেলা পুলিশ বদ্ধ পরিকর।

তিনি বলেন, দুর্বৃত্তরা যে দলেরই হোক না কেন তাদের দলীয় পরিচয় নয়, একজন আসামি হিসেবে গ্রেফতার করে আইনের হাতে সোপর্দ করা হবে।

রোববার দুপুরে রংপুরের পাগলাপীর ঠাকুরবাড়ি গ্রামে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা, ভাঙচুর এবং অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত লোকজনের মধ্যে কমিউনিটি পুলিশিং রংপুর জেলা সমন্বয় কমিটির পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রধান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে তিনি এ কথা বলেন।

ডিআইজি খন্দকার গোলাম ফারুক বলেন, রংপুরের পাগলাপীর ঠাকুরবাড়ি এলাকায় হিন্দু সম্প্রদায়ের বাড়ি-ঘরে হামলা, ভাঙচুর এবং অগ্নিসংযোগের ঘটনায় গত দুদিনে রংপুর কোতোয়ালি থানা ও গঙ্গাচড়া থানা এলাকা থেকে ১শ জনকে গ্রেফতার করা হয়েছে।

আমরা এ মামলাকে সবোর্চ্চ অগ্রাধিকার দিয়েছি এবং মামলার প্রধান আসামি টিটু রায়কে গ্রেফতার করার জন্য রংপুর জেলা পুলিশের কয়েকটি দল নারায়ণগঞ্জে গিয়েছে।

ডিআইজি বলেন-বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রতির দেশ। এখানে সাম্প্রদায়িক বিশৃঙ্খলাকারীদের স্থান নেই। যে কোনো মূল্যে প্রতিহত করা হবে। ক্ষতিগ্রস্থ ১০টি পরিবারকে বাড়িঘর নির্মাণে ৫ হাজার টাকা করে ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা দেয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন রংপুর জেলা পুলিশ সুপার মিজানুর রহমান পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ফজলে এলাহী, অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) এবিএম জাকির হোসেন, কোতোয়ালি থানা পুলিশের অফিসার ইনচার্জ বাবুল মিয়া, গঙ্গাচড়া থানা পুলিশের অফিসার ইনচার্জ জিন্নাত আলী, কমিউনিটি পুলিশিং কমিউনিটি পুলিশিং রংপুর জেলা সমন্বয় কমিটির সদস্য সচিব সুশান্ত ভৌমিক প্রমূখ ।