দুষ্ট পুলিশরা এ বাহিনীর ভাবমূর্তি ক্ষুণ্ন করছে-অতিরিক্ত আইজিপি

54

রংপুরবার্তা:দুষ্ট পুলিশরা অপরাধীদের সঙ্গে যোগসাজশ করে এ বাহিনীর ভাবমূর্তি ক্ষুণ্ন করছে বললেন অতিরিক্ত আইজিপি মোখলেসুর রহমান। তিনি  আরও বলেন পুলিশ বাহিনীতে সবাই ভালো আছেন তা বলবো না। অনেক দুষ্ট পুলিশ সদস্যও আছেন।

বুধবার দুপুরে রংপুর পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ অডিটোরিয়ামে জেলা পুলিশের আয়োজনে কমিউনিটি পুলিশিং নেতৃবৃন্দের সঙ্গে জঙ্গিবাদবিরোধী মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মোখলেসুর রহমান বলেন, প্রতিটি ক্ষেত্রেই ভালো-মন্দ থাকে। এদের চিহ্নিত করুন। তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে এবং ভালো পুলিশদের পুরস্কার দেয়া হবে।

মোখলেসুর রহমান  বলেন, পুলিশ কোনো রাজনৈতিক দলের হাতিয়ার নয়।যারা অপরাধ করে তাদের রেহাই নেই। পুলিশ তার জীবন দিয়ে আগুন সন্ত্রাস প্রতিরোধ করেছে। প্রয়োজনে আবারও জীবন দিতে প্রস্তুত।

তিনি বলেন, জঙ্গিদের সংশ্লিষ্টতা থেকে সাধারণ মানুষদের দূরে রাখতে কমিউনিটি পুলিশিংয়ের দায়িত্ব অনেক। প্রতিদিন দেশ এগিয়ে চলেছে। দেশের এই অগ্রযাত্রা ধরে রাখতে চাইলে ওই অপশক্তিদের প্রতিহত করতে হবে।

সভায় রংপুর পুলিশ সুপার মিজানুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ,  রংপুর রেঞ্জ পুলিশের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, অতিরিক্ত ডিআইজি (অ্যাডমিন) বশির আহমেদ ও চৌধুরী মঞ্জুরুল কবির (অপরাধ), রংপুর জেলা পরিষদের প্রশাসক মমতাজ উদ্দিন আহমেদ, কমিউনিটি পুলিশিং রংপুর বিভাগীয় সদস্য সচিব সুশান্ত ভৌমিক প্রমুখ।