প্রার্থীদের নিয়ে মতবিনিময় করতে রংপুরে আসছেন সিইসি

70

রংপুর বার্তা.কম:আজ রংপুরে আসছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) একেএম নুরুল হুদা। রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচন উপলক্ষে তিনি আইনশৃঙ্খলা কমিটির সঙ্গে সভা ও প্রার্থীদের নিয়ে মতবিনিময় করবেন।রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকার এটি নিশ্চিত করেছেন।এদিকে প্রতীক বরাদ্দের পর থেকে প্রার্থীরা প্রতীক নিয়ে ঘরে ঘরে ছুটবেন এবং জনসংযোগ করছেন।

নির্বাচন অফিস সূত্র জানিয়েছে, রসিক নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার লক্ষে প্রধান নির্বাচন কমিশনার একেএম নুরুল হুদা বুধবার বিকালে রংপুরে আসছেন। আগামীকাল সকালে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে আইনশৃঙ্খলাবিষয়ক সভায় যোগ দেবেন সিইসি। নির্বাচন সুষ্ঠু করতে বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদকে প্রধান করে ১১ সদস্যের আইনশৃঙ্খলা কমিটি করা হয়েছে। কমিটিতে রংপুর রেঞ্জের ডিআইজি, বিজিবির সেক্টর কমান্ডার, রংপুরের জেলা প্রশাসক, রিটার্নিং অফিসারসহ বিভিন্ন স্তরের কর্মকর্তাকে রাখা হয়েছে। বিকাল ৩টার দিকে জিলা স্কুল অডিটরিয়ামে প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করবেন তিনি।

সূত্র আরও জানায়, নগরীর ২৫ নং ওয়ার্ডের একটি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে। এ ছাড়া ঝুঁকিপূর্ণ ৬টি কেন্দ্রে সিসি ক্যামেরা বসানোর সিদ্ধান্ত হয়েছে। তবে কোন কোন কেন্দ্রে সিসি ক্যামেরা বসানো হবে সে বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি।

এদিকে আগামী ২১ ডিসেম্বর ভোট গ্রহণের দিনকে ঘিরে মেয়র, সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর প্রার্থীদের প্রতীক সংবলিত পোস্টারে নগরীর অলিগলি, পাড়া-মহল্লা, হাটবাজার ভরে গেছে। মাইকিং-শোভাযাত্রায় মুখরিত হয়ে উঠছে নগরীর সড়ক, মহাসড়ক, অলিগলি। ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনা করতে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা।

জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তাফা শহরে কয়েকটি এলাকায় জনসংযোগ করেছেন।ভোটারদের কাছে ভোট ও দোয়া চান। মোস্তাফা বলেন, রংপুর লাঙ্গলের ঘাঁটি। লাঙ্গলে ভোট দিলে এ ঘাঁটি আরও শক্তিশালী হবে।

আওয়ামী লীগ প্রার্থী শরফুদ্দিন আহম্মেদ ঝণ্টু বেশকটি এলাকায় ভোটারদের কাছে ভোট চেয়েছেন।সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকা- তুলে ধরে তিন ভোটারদের বলেন, নৌকা মার্কায় ভোট দিলে উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হলে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে।

বিএনপির প্রার্থী কাওসার জামান বাবলা বর্তমান সরকারের বিভিন্ন অসঙ্গতি তুলে ধরে ভোট চান। তিনি বলেন, এ সরকারের আমলে নির্বাচনগুলো বিতর্ক জন্ম দিয়েছে।