রসিক নির্বাচনকে ঘিরে নিরাপত্তার বলয় গড়ে তুলেছে-পুলিশ

217

রংপুর বার্তা.কম:রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনকে ঘিরে সিটি করপোরেশনসহ আশপাশ এলাকাজুড়ে নিরাপত্তার বলয় গড়ে তুলেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ২ হাজার ২৩১ জন পুলিশ এবং ৫১৫ জন আনসার ব্যাটালিয়নের সদস্য মোতায়েন থাকবে।৩৩টি ওয়ার্ডে ৩৩টি মোবাইল টিম মাঠে থাকবে।নির্বাচনে প্রতিটি কেন্দ্রে একজন করে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত,র্যাব, বিজিবির আলাদা টিম কাজ করবে নির্বাচনী মাঠে।এদিকে সিটি করপোরেশন এলাকায় বসানো হবে ৮টি চেকপোস্ট।

রিটার্নিং কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকার এটি নিশ্চিত করে জানান, এই নির্বাচনে মোট ১৯৩টি কেন্দ্রের মধ্যে ১২৮টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। ভোটের আগে এবং পরবর্তী সময়ে যাতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি না হয় সে লক্ষ্যে পুলিশ ও আনসার ব্যাটালিয়নের সদস্যরা বিভিন্ন সময় মোবাইল টিম, স্ট্রাইকিং ফোর্স, স্ট্যান্ডবাই ফোর্স, মহাসড়কে পাহারা, চেকপোস্ট, সেক্টর ডিউটির দায়িত্ব পালন করবে।

সিটি করপোরেশন এলাকায় ১৬টি স্টাইকিং ফোর্স মোতায়েন থকাবে। এই ফোর্সে থাকবে ১ অথবা ২ জন এএসপির নেতৃত্বে ১ অথবা ২ জন ইন্সপেক্টর, ৩ জন এএসআই, কনস্টেবল ৭ জন করে মোট ১৯২ জন সদস্য মোতায়েন থাকবে। এছাড়াও দুই শিফটে স্ট্যান্ডবাই ফোর্স হিসেবে ১ জন ইন্সপেক্টরের নেতৃত্বে ২ জন এসআই, ১৪ জন কনস্টেবল মোট ১২০ জন আইনশৃঙ্খলাবাহিনীর সদস্য মোতায়েন থাকবে।
এদিকে নির্বাচন পূর্ববর্তী সময়ে পুরো সিটি এলাকায় দুই শিফটে ১৬টি স্ট্যান্ডবাই টিম কাজ করবে মাঠে।