রিপোর্টার্স ক্লাব রংপুর এর ১৩ বর্ষপূর্তি

53

রংপুর বার্তা.কম:বর্ণাঢ্য আয়োজনের মধ্যে শেষ হয়েছে প্রতিশ্রুতিশীল সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স ক্লাব রংপুর এর ১৩ বর্ষপূর্তি ও নতুন কার্যনির্বাহী পর্ষদের অভিষেক অনুষ্ঠান।

শুক্রবার সন্ধ্যায় ঐতিহাসিক রংপুর পাবলিক লাইব্রেরী মাঠে আলোচনা সভা, ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিরতণ, গুণীজনদের পদক প্রদান, রিপোর্টার্স ভয়েজ এর মোড়ক উন্মোচন ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে নতুন কার্যনির্বাহী পর্ষদের সকলকে (২০১৭-১৯) বরণ করে নেয়া হয়।

অনুষ্ঠান উদ্যাপন কমিটির সদস্য সচিব সরকার মাজহারুল মান্নান এর সঞ্চালনা ও ক্লাবের সভাপতি হালিম আনছারী সভাপতিত্ব অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা এমপি।
তিনি বক্তব্যে বলেন, রংপুরের সংবাদকর্মীরা দেশের অন্যান্য এলাকার চাইতে অনেক বেশি সচেতন। তারা এখানকার উন্নয়নে বলিষ্ঠ ভূমিকা পালন করে আসছে। রিপোর্টার্স ক্লাবের একঝাঁক নবীন ও প্রবীণ সাংবাদিকরা তাদের মধ্যে অন্যতম।

প্রতিমন্ত্রী বলেন, অতীতেও আমি সংবাদকর্মীদের পাশে ছিলাম, আগামীতে থাকব। কারণ আমি যত বড়ই হই না কেন রংপুরে আমাকে ফিরে আসতে হবে। আমিও রংপুরের সন্তান। এসময় তিনি রিপোর্টার্স ক্লাবের উন্নয়ন কর্মকান্ডে সহযোগিতার আশ্বাস দেন।

আলোচনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- রংপুর বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ, বাংলাদেশ পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএম, পিপিএম, জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান ও অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) সাইফুর রহমান সাইফ।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর প্রেসক্লাবেব সাধারণ সম্পাদক রশীদ বাবু, রংপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোতাহার হোসেন মওলা, মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি, মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, সংগঠক ও  সমাজকর্মী তানবীর হোসেন আশরাফী প্রমুখ।

অনুষ্ঠান শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ক্লাবের সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক মোজাফ্ফর হোসেন, সাধারণ সম্পাদক শাহ্ বায়েজিদ আহম্মেদ, সাবেক সভাপতি মাসুদ-উর রহমান মিলু ও সাবেক সাধারণ সম্পাদক মোজাফ্ফর হোসেন।

প্রতিবারের মতো এবারো সাংবাদিকতা, শিক্ষা, সমাজসেবা, ক্রীড়া, সংগীত, স্বাস্থ্য ও চিকিৎসাসেবা, শিল্পাদ্যোক্তা, জনসেবাসহ বিভিন্ন ক্যাটাগরিতে রংপুরের ১৩ গুণীজনকে রিপোর্টার্স ক্লাব প্রদত্ত পদক প্রদান করা হয়।
এর আগে বর্ষপূর্তি ও অভিষেক উপলক্ষ্যে অনুষ্ঠিত প্রীতি ফুটবল ম্যাচের চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের মধ্যে পুরষ্কার তুলে দেন অতিথিরা।

পরে নতুন ১৬ জনকে আজীবন সদস্যকে বরণ করে নেয়া হয়। আয়োজনে শেষ পর্বে ক্লাবের কোষাধ্যক্ষ ফরহাদুজ্জামান ফারুক এর সঞ্চালনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে টেলিভিশন ও বেতার শিল্পীদের পরিবেশনায় মেতে উঠে রংপুরের সংবাদকর্মীরাসহ দর্শক শ্রোতারা।
সুত্র ; গো নিউজ