জিম্বাবুয়েকে ৮ উইকেটের হারিয়েছে বাংলাদেশ

54

রংপুর বার্তা:ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে তামিম ইকাবালের ৮৪ রানের দুর্দান্ত ব্যাটিংয়ে জিম্বাবুয়েকে ৮ উইকেটের হারিয়েছে বাংলাদেশ।

জিম্বাবুয়ের দেয়া ১৭১ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ২৮.৩ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিকরা।

টস হেরে প্রথমে ব্যাট করে ৪৯ ওভারে সবকয়টি উইকেট হারিয়ে ১৭০ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। জয়ের লক্ষ্যে তামিম ইকবালের সাথে ওপেনিংয়ে জুটি বাঁধেন এনামুল হক বিজয়।শুরুটা ভালোই করেছিলেন বিজয়। ইনিংসে নিজের প্রথম বলেই চার হাঁকিয়ে খোলেন রানের খাতা। এরপর আরো তিনটি দারুণ চার মারেন। কিন্তু ইনিংস বড় করতে পারেননি।

চতুর্থ ওভারে স্পিনার সিকান্দার রাজার শেষ বল ছক্কা হাঁকাতে গিয়ে ডিপ স্কয়ার লেগে ক্রেইগ আরভিনকে ক্যাচ দিয়ে ফেরেন ডানহাতি ব্যাটসম্যান। ১৪ বলে ৪টি চারে বিজয় ১৯ রান করে ফেরার সময় বাংলাদেশের স্কোর ১ উইকেটে ৩০।

বিজয়ের বিদায়ের পর স্বাগতিকদের এগিয়ে নিয়ে যান তামিম ও সাকিব। দুই বন্ধু মিলে ৭৮ রানের জুটি বাঁধেন। সিকান্দার রাজার বলে শট খেলতে গিয়ে এলবির ফাঁদে সাকিব। ৪৬ বলে ৫টি চারে ৩৭ রান করে ফেরেন তিন নম্বরে নামা সাকিব।

৮৪ রানের অপরাজিত থাকেন তামিম ইকবাল। ৯৩ বলে ৮ চার আর ১ ছক্কায় সাজান ক্যারিয়ারের ১৭৪ তম ওয়ানডে। টাইগারদের পক্ষে সাকিব নেন তিনটি উইকেট। এছাড়া রুবেল হোসেন ও মোস্তাফিজ দুইটি, মাশরাফী ও সানজামুল নেন একটি করে উইকেট।