নীলফামারী থেকে এক শিশু উদ্ধার আটক ২

37

রংপুর বার্তা:দিনাজপুরের হিলি থেকে অপহৃত নাহিরুল ইসলাম নামের ৯বছরের এক শিশুকে অপহরনের দুই দিন পরে নীলফামারী থেকে উদ্ধার ও দুই অপহরনকারীকে আটক করেছে হাকিমপুর থানা পুলিশ। ওই শিশুকে জিম্মি করে পরিবারের কাছে ৩লাখ ৮৬ হাজার টাকা মুক্তিপন দাবী করা হয়েছিল।

উদ্ধার হওয়া নাহিরুল ইসলাম হাকিমপুরের বাওনা গ্রামের সোলাইমান আলীর ছেলে। সে বাওনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেনীর ছাত্র। আটককৃত দুই অপহরনকারীরা হলেন, দিনাজপুরের খানসামার পরিমল চন্দ্র রায় (২৩), একই এলাকার সুবোধ চন্দ্র রায় (৩২)।

শুক্রবার বিকেল ৫টায় নীলফামারীর সৈয়দপুর এলাকায় অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার এবং দুই অপহরনকারীকে আটক করা হয় বলে শনিবার সকালে পুলিশের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়।

হাকিমপুর থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মো.আব্দুস সবুর জানান, গত ২৪ জানুয়ারী সন্ধ্যা সাড়ে ৬টার দিকে হাকিমপুর থানার আলিহাট ইউনিয়নের বাওনা নামক গ্রামের একটি মুদি দোকান থেকে নাহিরুল ইসলাম নামের ৯বছরের শিশুকে প্রলোভন দেখিয়ে একটি অপহরনকারী চক্র মোটরসাইকেলে করে তুলে নিয়ে যায়। পরে শিশুটিকে জিম্মি করে তার পরিবারের নিকট ৩লাখ ৮৬ হাজার টাকা মুক্তিপন দাবী করে।

সংবাদটি একটু বিলম্বে ২৫ তারিখ রাত্রে পেয়ে আমরা অভিযান চালাই। তথ্যপ্রযুক্তির মাধ্যমে আসামীদের লোকেশন চিহ্নিত করে গতকাল বিকেল ৫টার দিকে সৈয়দপুর এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। এঘটনায় পরিমল চন্দ্র ও সুবোধ চন্দ্র রায়কে গ্রেফতার করা হয়। এঘটনায় আরো দুজন পলাতক রয়েছে তাদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।