বর্তমান সরকার প্রশ্নফাঁসে চ্যাম্পিয়ন হয়েছেন- সাংসদ নূরুল

39

রংপুর বার্তা.কম:বগুড়া-৩ আসনের জাতীয় পার্টির সংসদ সদস্য নূরুল ইসলাম তালুকদার বলেছেন, বর্তমান সরকার প্রশ্নফাঁসে চ্যাম্পিয়ন হয়েছেন।প্রশ্নফাঁস, গ্রামাঞ্চলে বিদ্যুত বিভ্রাট ও গুম-খুন নিয়ে জাতীয় সংসদে সরকারের কঠোর সমালোচনা করেছেন তিনি।

সোমবার রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা করেন।তিনি আরো বলেন.এরকম প্রশ্নফাঁস অতীতের কোনও সরকারের সময় হয়নি।

জাতীয় পার্টির এই এমপি সরকারের সমালোচনা করার সময় সরকারি দলের মহিলা সংসদ সদস্যরা চেয়ার থেকে দাঁড়িয়ে মাইক ছাড়াই তার বক্তব্যের প্রতিবাদ করতে থাকেন। এসময় এই এমপি তাদের উদ্দেশ করে বলেন, ‘বসেন, উচিত কথা বললেই দোষ হয়।

নূরুল ইসলাম তালুকদার বলেন, মহামান্য রাষ্ট্রপতির ভাষণের মধ্যে যতটা ভালো, তার ক্রেডিট রাষ্ট্রপতির পাওয়া উচিত। আর যেটা গ্রহণযোগ্য নয়, তার দায়দায়িত্ব সরকারের।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, ‘সরকারের উন্নয়ন হয়েছে এটা অস্বীকার করবো না। আবার খুন-গুম, হত্যা, লুটতরাজ, ছিনতাই নির্যাতন এগুলোরও উন্নয়ন হয়েছে। বড় বড় কথা বলেন, কিন্তু এত খুন, এত গুম অন্য কোনও সরকারের সময় হয়নি। পত্রিকা খুললে দেখা যায়, লাশ আর লাশ, লাশের মিছিল। বিদ্যুতের কথা বলতেছেন, বিদ্যুতের উন্নয়ন হয়েছে। কিন্তু এখনও লোডশেডিং রয়েছে। এখন তীব্র শীত। তাপমাত্রা মাত্র চার ডিগ্রি। এরমধ্যেও গ্রামে বিদ্যুত পাওয়া যায় না।

একজন নেত্রী তো বলেন, বিদ্যুতের এতই উন্নতি হয়েছে যে, ঝুড়িতে ফেরি করে বিক্রি করতে হবে। কোথায় বিদ্যুত! গ্রাম এলাকায় বিদ্যুত নেই। শিক্ষার ক্ষেত্রে উন্নয়ন হয়েছে ঠিকই। কিন্তু প্রশ্নফাঁসের ক্ষেত্রে উন্নয়ন হয়েছে। প্রশ্নফাঁসে চ্যাম্পিয়ন হয়েছে এই সরকার। এরকম প্রশ্নফাঁস আর কোনও সরকারের সময় হয়নি। শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা দুর্নীতির দায়ে ধরা পড়লেন।

জার্মানির সাবেক চ্যান্সেলর উইলি ব্রাউনের উদাহরণ টেনে তিনি বলেন, ‘উইলি ব্রাউন যখন জার্মানির চ্যান্সেলর ছিলেন, তখন তার অফিসের একজন কেরানি দুর্নীতির দায়ে গ্রেফতার হলে চ্যান্সেলর পদত্যাগ করে চলে যান। আমি শিক্ষামন্ত্রীকে পদত্যাগের কথা বলছি না, কিন্তু সেখান থেকে শিক্ষা নেওয়া উচিত।