১৮২ জন পুলিশ সদস্যকে পিপিএম সেবা প্রদান

51

রংপুর বার্তা.কম:সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে পুলিশ বাহিনীর ১৮২ জন সদস্যকে রাষ্ট্রপতির পুলিশ পদক পিপিএম সেবা প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়া গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ২৮ জন পুলিশ সদস্যকে বিপিএম-সেবা এবং ৫৩ জন পিপিএম-সেবা পুরষ্কার দেয়া হয়েছে।

সোমবার সকালে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সের প্যারেড গ্রাউন্ডে পুলিশ সপ্তাহ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী তাদের মেডেল পরিয়ে দেন।পদকপ্রাপ্তদের মধ্যে ৩০ জন বিপিএম ও ৭১ জন পিপিএম পদক গ্রহণ করেন।

এদের মধ্যে মরণোত্তর বিপিএম পদক পেয়েছেন দায়িত্ব পালনরত অবস্থায় নিহত র্যাবের গোয়েন্দা প্রধান লে. কর্নেল আবুল কালাম আজাদ, পুলিশ পরিদর্শক চৌধুরী মো. আবু কয়ছর ও পরিদর্শক মনিরুল ইসলাম। গত বছরের ২৫ মার্চ সিলেটের শিববাড়ির আতিয়া মহলের জঙ্গি আস্তানায় অভিযানের সময় এ তিন কর্মকর্তা বোমা হামলায় নিহত হন। তাদের পক্ষ থেকে পরিবারের সদস্যরা এই পদক গ্রহণ করেন।

সকালে প্যারেড গ্রাউন্ডে অতিরিক্ত আইজিপি মোখলেসুর রহমান, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, ঢাকা রেঞ্জের সাবেক ডিআইজি ও বর্তমানে অ্যান্টি টেরোরিজম ইউনিটের অতিরিক্ত আইজিপি শফিকুল ইসলাম, কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান ডিআইজি মনিরুল ইসলাম, পুলিশ সদর দফতরের ইন্টেলিজেন্স অ্যান্ড স্পেশাল অ্যাফেয়ার্স বিভাগের অতিরিক্ত ডিআইজি মনিরুজ্জামান, কাউন্টার টেরোরিজম ইউনিটের ডিসি মহিবুল ইসলাম খান, এডিসি এস এম নাজমুল হক, এডিসি রহমত উল্লাহ চৌধুরীসহ ৩০ কর্মকর্তা প্রধানমন্ত্রীর হাতে বিপিএম পদক গ্রহণ করেছেন।