জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে বেরোবি শিক্ষার্থী আটক

56

রংপুর বার্তা.কম:জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) একাউনটিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অনার্স শেষ বর্ষের শিক্ষার্থী সাদিয়া আফরোজ নিনাকে আটকে করেছে পুলিশ।

বুধবার গভীর রাতে লালমনিরহাটের হাতীবান্ধার ধূবনী গ্রাম থেকে পুলিশের গোয়েন্দা শাখার সদস্যরা (ডিবি) সাদিয়া আফরোজ নিনাকে আটক করে।

বৃহস্পতিবার হাতীবান্ধার থানার এসআই খন্দকার আল মাহমুদ বাদী হয়ে নিনার বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫ (৩)/১৬(২) ধারায় একটি মামলা করেন।

নিনাকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে সন্ধ্যায় লালমনিরহাটের আমলি আদালত-৪ এর (হাতীবান্ধা) বিচারক আফাজ উদ্দিনের আদালতে হাজির করা হলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়।

পুলিশ সূত্রে আরও জানা যায়, সাকিলা আফরোজ নিনার সঙ্গে জঙ্গি তামিম গ্রুপের সম্পৃক্ততার প্রমাণ থাকায় তার বিরুদ্ধে মামলা করা হয়। অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য আদালতে পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

সাদিয়ার কাছ থেকে পাওয়া তিনটি মোবাইল ফোনে মানসিক উত্তেজনা কর ও বিভিন্ন দেশের মুসলিমদের জখমের ছবি, আগ্নেয়াস্ত্র ব্যবহারের ফুটেজ ও বিভিন্ন জঙ্গি নেতাদের ছবি এবং তাদের বক্তব্যের ফুটেজ পাওয়া গেছে।

সেই সাথে তার মোবাইলে টেলিগ্রাম, অরবিট, অরফক্স নামে তিনটি অ্যাপস (ফিচার) আছে। এসব অ্যাপস ব্যবহার করে ওইসব ছবি ও ভিডিও ফুটেজের মাধ্যমে জঙ্গি সদ্যদের উদ্বুদ্ধ করে অভিযুক্ত সাদিয়া আফরোজ নীনা দেশের অভ্যান্তরে নাশকতা চালানোর পরিকল্পনা করে আসছে বলে অভিযোগ পুলিশের।

পুলিশের দায়ের করা মামলায় বলা হয়, ২০১৫ সাল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) নিজ নামে মোট তিনটি আইডি খোলে নীনা। এসব ফেসবুক আইডির মাধ্যমে ১০/১২ জন জঙ্গি সদস্যের সঙ্গে যোগাযোগ স্থাপন করে দেশের অভ্যান্তরে নাশকতা চালানোর পরিকল্পনা করে নীনা।

একাউনটিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের বিভাগীয় প্রধান শাহিনুর রহমান বলেন, সাদিয়া আক্তার নিনা নামের অভিযুক্ত শিক্ষার্থী আমার বিভাগের কিন্তু এসবের সঙ্গে নিনা জড়িত কিনা তা আমি জানিনা।