বর্ষবরণকে ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে-বেনজীর

54

রংপুর বার্তা.কম:বর্ষবরণ আয়োজনকে ঘিরে রমনা বটমূল ও হাতিরঝিল এলাকায় নিশ্ছিদ্র নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে বলে জানিয়েছেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

শুক্রবার দুপুরে রাজধানীর রমনা বটমূলে পহেলা বৈশাখে র‌্যাবের নিরাপত্তা নিয়ে ব্রিফিংয়ে বেনজীর এ কথা বলেন।

বৈশাখের দিন যৌন হয়রানিসহ অন্যান্য অপরাধে তাৎক্ষণিক সাজার ব্যবস্থা করতে রমনা বটমূল ও হাতিরঝিল এলাকায় র‌্যাবের মোবাইল কোর্ট থাকবে। পাশাপাশি লাখো-লাখো লোকের সার্বিক নিরাপত্তায় র‌্যাবের হেলিকপ্টার ও সাদা পোশাকে টহলসহ বিভিন্ন ধরনের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

র‍্যাবের প্রধান বলেন, সার্বিক নিরাপত্তার জন্য আমরা রমনা বটমূলের পাশাপাশি হাতিরঝিলেও নিয়ন্ত্রণকক্ষ স্থাপন করেছি।আকাশ থেকে পর্যবেক্ষণ করব। হেলিকপ্টার পেট্রলিং করবে। মঙ্গল শোভাযাত্রার সময় আকাশে র‌্যাবের হেলিকপ্টার টহল দেবে। ফুট পেট্রল, অবজারভেশন পোস্ট থাকবে।

সিসিটিভির মাধ্যমে আমরা পুরো অঞ্চলকে পর্যবেক্ষণ করব। আশপাশের বসতি ও হোটেলগুলোতে আমাদের অভিযান চলছে। সন্দেহভাজনদের ধরার জন্য এই অভিযান। জঙ্গিবাদী কার্যক্রমের ওপর আমরা বিশেষ দৃষ্টি রাখছি।’

পহেলা বৈশাখকে ঘিরে কোনো ধরনের হুমকি আছে কি না জানতে চাইলে বেনজীর আহমেদ বলেন, ‘কোনো হুমকির খবর আমাদের কাছে নেই। কেউ যদি উসকানিমূলক আচরণ করে, তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।