রংপুরে এক যাত্রীর ছয় লাখ টাকা ছিনতাই-হত্যা

61

রংপুর বার্তা: রংপুর জায়গীর হাটে চলন্ত ট্রাকে হানিফ মিয়া (৫০) নামে এক ব্যবসায়ীকে ট্রাকের হেলপার ও অন্য যাত্রীরা মিলে ছয় লাখেরও বেশি টাকা ছিনতাই করে পরে গলায় গামছা পেঁছিয়ে তাকে শ্বাসরোধে হত্যা করেছে।পুলিশ ট্রাকে থাকা যাত্রী এক ব্যবসায়ীকে আটক করেছে।

ছিনতাইকারীদের হাতে নিহত ব্যবসায়ী হানিফ মিয়া (৫০) জামালপুরের মাদারগঞ্জ উপজেলার তেরঘরিয়া গ্রামের মৃত. হাসেন মণ্ডলের ছেলে।

রোববার সকালে ঢাকা-রংপুর মহাসড়কের মিঠাপুকুর উপজেলার জায়গীর এলাকায় এই ঘটনা ঘটে।

মিঠাপুকুর থানার এসআই আশিষ কুমার জানান, নিহত ব্যবসায়ী হানিফ বগুড়ার মাটির ডালি এলাকায় পঞ্চগড়ের আটোয়ারীগামী একটি ট্রাকের (ঢাকা মেট্রো-ট ২০-৪২১৫) সামনের কেবিনে ওঠেন। একই সময়ে বগুড়ার সোনাতলা উপজেলার গাড়ামারা গ্রামের আবদুল আকন্দের ছেলে শফিকুল ইসলামও (৪৫) একই ট্রাকের সামনের কেবিনে ওঠেন। কেবিনে আরো ৪/৫ জন ছিলেন।

ভোররাতে মিঠাপুকুর উপজেলার জায়গীর বাসস্ট্যান্ডের কাছে পৌঁছালে ট্রাকের হেলপার ও অন্য যাত্রীরা হানিফকে বেধড়ক মারধর করে তার কাছে থাকা ছয় লাখেরও বেশি টাকা ছিনতাই করে। পরে গলায় গামছা পেঁছিয়ে তাকে শ্বাসরোধে হত্যা করে। টহল পুলিশ সেখানে গেলে ছিনতাইকারীরা পালিয়ে যায়।

মিঠাপুকুর থানার ওসি মোজাম্মেল হক জানান, আটক শফিকুল ইসলামকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ ঘটনায় হত্যা মামলা দায়ের করা হয়েছে।পুলিশ লাশ ময়নাতদন্ত করে স্বজনদের কাছে হস্তান্তর করেছে।ট্রাকটি থানা হেফাজতে রয়েছে।