আফগানিস্তানের কাছে ৪৫ রানে হেরে গেল বাংলাদেশ

40

রংপুর বার্তা.কম:টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আফগানিস্তানের করা ১৬৮ রানের জবাব দিতে পারলো না বাংলাদেশিরা।৪৫ রানে হেরে গেল বাংলাদেশ।

আগে ব্যাট করে আফগানিস্তান ৮ উইকেটে ১৬৭ রান করে। জবাবে ১৯ ওভারে ১২২ রানে অলআউট হয় বাংলাদেশ।

শুরুতেই ধাক্কা।নির্ভরযোগ্য ব্যাটসম্যান তামিম রানের খাতা না খুলে বিদায় নেন প্রথম বলে। মুজিব উর রহমানের রাউন্ড দ্য উইকেটে বল বাংলাদিশ ওপেনারের পেছনের পায়ে লাগলে আম্পায়ার আউট দেন।

তারপর চতুর্থ ওভারে মোহাম্মদ নবীর বলে মোহাম্মদ শাহজাদের গ্লাভসে ধরা পড়েন সাকিব (১৫)। প্রথমেই দুই আস্থাবান ব্যাটসম্যান সাজঘরে ফিরলেন।

পরের ধাক্কাটা সামলে নেন নতুন দুই ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও লিটন দাস। কিন্তু ৪৩ রানের বেশি করতে পারেননি তারা। নবীর বলে এলবিডাব্লিউ হন লিটন। ২০ বলে ৩ চার ও ১ ছয়ে ৩০ রান করেন এই ওপেনার। আগের বলেই ১৬ রানে জীবন পান মুশফিক।

তারপরই রশিদের জাদু। ১১তম ওভারে বল হাতে নেন ১৯ বছর বয়সী তারকা। প্রথম বলেই মুশফিককে (১৭) বোল্ড করেন। পরের বলে সাব্বির রহমানকে এলবিডাব্লিউর ফাঁদে ফেলেন তিনি।

মাহমুদউল্লাহর সঙ্গে তারপরও চেষ্টা চালিয়ে গেছেন মোসাদ্দেক। তবে ২৯ রান করতেই এ জুটি ভাঙেন রশিদ। ১৪ রানে উসমান ঘানির ক্যাচ বানান মোসাদ্দেককে।

১৮তম ওভারে শাপুর জাদরান একে একে তিন উইকেট তুলে নেন। ওই ওভারে আবুল হাসান (৫), মাহমুদউল্লাহ (২৯) ও রুবেল হোসেন বিদায় নেন শূন্য রানে। আবু জায়েদ রাহীকে (১) রশিদের ক্যাচ বানিয়ে বাংলাদেশকে গুটিয়ে দেন করিম জানাত।

আফগানিস্তানের পক্ষে তিনটি করে উইকেট নেন রশিদ ও শাপুর। ৩ ওভারে ১৩ রান দেন রশিদ, আর ৪ ওভারে ৪০ রান দেন শাপুর।