জিসিসি নির্বাচনে বিচ্ছিন্ন কিছু অনিয়ম ছাড়া ভোটগ্রহণ সুষ্ঠু হয়েছে-ইসি

38

রংপুর বার্তা:গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনের বিচ্ছিন্ন কিছু অনিয়ম ছাড়া ভোটগ্রহণ সুষ্ঠু হয়েছে বলে দাবি করেছে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার বিকালে ভোটগ্রহণ শেষে তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় সচিব গণমাধ্যমকে এ কথা জানান নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ।

ইসি সচিব বলেন,নির্বাচনে জালভোট ও ব্যালট পেপার ছিনতাইয়ের অভিযোগে ৯টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে বলেও জানান তিনি। নির্বাচনে ৪২৫টি কেন্দ্রের মধ্যে বিভিন্ন অনিয়মের কারণে ৯ কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ করা হয়েছে। অবশিষ্ট ৪১৬টি কেন্দ্রে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ শেষ হয়েছে।

আমরা গণমাধ্যমের প্রতিবেদন এবং আমাদের নিজস্ব পর্যবেক্ষকের মাধ্যমে যে তথ্য পেয়েছি তাতে ভোটগ্রহণ উৎসবমুখর পরিবেশে শেষ হয়েছে বলে জেনেছি।এ সিটিতে যে ভোটগ্রহণ হয়েছে তাতে সন্তুষ্টি প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

সাংবাদিকদের প্রশ্নে জবাবে তিনি বলেন, একটা স্থানীয় সরকার নির্বাচনের মেয়র প্রার্থী ছাড়াও কাউন্সিলররা নির্বাচন করেন। তাদের দ্বন্দ্বের কারণে হয়তো ৯ কেন্দ্রে অনিয়ম হয়েছে। নির্বাচন কমিশন আগেই কর্মকর্তাদের বলেছিল কোনো প্রকার অনিয়ম বরদাস্ত করা হবে না। তাই ৯ কেন্দ্রে অনিয়ম বরদাস্ত করা হয়নি।

বিএনপির অভিযোগ সম্পর্কে প্রশ্ন করা হলে তিনি ইসি সচিব বলেন, আমি এ সম্পর্কে কিছুই জানিনা।

এ নির্বাচনে ৪২৫ কেন্দ্রে ভোটার সংখ্যা ১১ লাখ ৩৭ হাজার ৭৩৬ জন। সাত মেয়রপ্রার্থীর পাশাপাশি ২৫৪ সাধারণ কাউন্সিলর ও ৮৪ সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মেয়র পদে প্রধান দুই প্রতিদ্বন্দ্বী হলেন- আওয়ামী লীগের (নৌকা) মনোনীত প্রার্থী জাহাঙ্গীর আলম ও বিএনপির (ধানের শীষ) হাসান উদ্দিন সরকার।
সুত্র: পিবিনিউজ