পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

35

রংপুর বার্তা.আজ পদ্মা সেতুর মাওয়া প্রান্তে রেল সংযোগ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার সকাল সাড়ে ১০টায় ঢাকা থেকে হেলিকপ্টারযোগে রওনা দিয়ে ১১টার দিকে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে পৌঁছাবেন প্রধানমন্ত্রী।

এখান থেকে সেতুর রেলসংযোগ প্রকল্পের নির্মাণ কাজ উদ্বোধন (মাওয়া প্রান্ত) করবেন তিনি। একইসঙ্গে তিনি পদ্মা সেতুর নামফলক উন্মোচন (মাওয়া প্রান্ত) এবং মূল নদীশাসন কাজসংলগ্ন স্থায়ী নদীতীর প্রতিরক্ষামূলক কাজেরও উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে নামকরণের জনদাবি থাকলেও তিনি তাতে রাজি হননি। সেতুর নামকরণ হচ্ছে পদ্মা সেতু। জানা গেছে, আজ সেতু চালুর নতুন তারিখ ঘোষণা করতে পারেন প্রধানমন্ত্রী।

দেশে প্রথমবারের মতো পদ্মা সেতু হয়ে ছয় লেনের এক্সপ্রেসওয়ে নির্মাণ করা হচ্ছে। ঢাকা থেকে মাওয়া হয়ে ভাঙ্গা পর্যন্ত ৫৫ কিলোমিটার এক্সপ্রেসওয়ের কাজ এগিয়েছে ৭০ শতাংশ। প্রধানমন্ত্রী নিজের চোখে আজ এ প্রকল্পের অগ্রগতি দেখবেন। তিনি মাওয়ায় এক হাজার ৩০০ মিটার নদী রক্ষা কাজেরও উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে পদ্মার দুই পারের মানুষ উৎসবে মেতেছে। সাজানো হয়েছে দুই পার। মাওয়া, জাজিরা ও মাদারীপুরের শিবচরে নেওয়া হয়েছে প্রস্তুতি।

উল্লেখ্য, গতকাল বিকেলে প্রধানমন্ত্রীর সফরের প্রস্তুতি দেখতে মাওয়া ও কাঁঠালবাড়ী ঘাটে যান সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, রেলমন্ত্রী মুজিবল হক।