সাংবাদিক ও পুলিশের কাজ একই রকম-আবদুল আলীম

28

রংপুর বার্তা:সাংবাদিক ও পুলিশের কাজ একই রকম বললেন রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ।

আবদুল আলীম রংপুর মহানগরকে মাদক-সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত নিরাপদ নগরী গড়তে সাংবাদিকদের সহযোগিতা চেয়ে বলেন সাংবাদিকরা রিপোটিংয়ের মাধ্যমে অনিয়ম, দূর্নীতি, অপরাধ ও অপরাধীদের মুখোশ উন্মোচনে তথ্য চিত্র তুলে ধরেন। আর পুলিশ সেই সূত্র ধরে অপরাধ দমনে কাজ করে।

বুধবার দুপুরে রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কার্যালয়ের সভা কক্ষে সাংবাদিক সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ বলেন, পুলিশ সাংবাদিকের মধ্যে ঐতিহাসিক যে সম্প্রীতি সৌহার্দ্য রয়েছে, তা কাজে লাগিয়ে সমাজ ও রাষ্ট্রকে এগিয়ে নিতে হবে। পুলিশ ও সাংবাদিকদের মধ্যে ছোট ভুল বোঝাবুঝি থেকে সৃষ্ট বিরোধ দূর করতে সবাইকে আন্তরিক হতে হবে।

তিনি বলেন আইন সবার জন্য সমান।পুলিশ যেমন নিয়মনীতি অনুসরণ করে কাজ করে, তেমনি সাংবাদিকদেরও তাদের নিয়মনীতি অনুসরণ করা উচিত।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (হেডকোয়ার্টার্স) মোঃ আব্দুল্লাহ আল ফারুক এর সঞ্চালনায় মতবিনিময় বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (এডিশনাল ডিআইজি) মোহাম্মদ আবু সুফিয়ান, উপ-পুলিশ কমিশনার (হেডকোয়ার্টার্স) মোঃ মহিদুল ইসলাম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ) মোঃ শহিদুল্লাহ কাওছার, সহকারি পুলিশ কমিশনার (ডিবি) মোঃ আলতাব হোসেন।

এছড়াও বক্তব্য রাখেন,রংপুর প্রেসক্লাবের সভাপতি সদরুল আলম দুলু, সাধারণ সম্পাদক রশীদ বাবু, সিনিয়র সহ সভাপতি রফিক সরকার, রিপোর্টার্স ক্লাবের সভাপতি আব্দুল হালিম আনছারী, সাধারণ সম্পাদক শাহ্ বায়েজীদ আহম্মেদ, সিটি প্রেসক্লাবের সভাপতি স্বপন চৌধুরি, সাধারণ সম্পাদক এসএম পিয়াল,

প্রেসক্লাবের সহ সভাপতি আব্দুর রহমান মিন্টু, সাহিত্য সাংস্কৃতিক সম্পাদক নজরুল মৃধা, ক্রীড়া সম্পাদক সাজ্জাদ হোসেন বাপ্পী, সাবেক সাধারণ সম্পাদক মাহবুব রহমান হাবু, সাবেক কোষাধ্যক্ষ আফতাব হোসেন, সাবেক ক্রীড়া ও সাহিত্য সম্পাদক মেরিনা লাভলী প্রমুখ।সভায় বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।