৭ দফা ড. কামালের নির্বাচন বানচালের চক্রান্ত-ওবায়দুল কাদের

28

রংপুর বার্তা;ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের ৭ দফা দাবির কঠোর সমালোচনা করেছেন আ’লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ‘ঐক্যফ্রন্টের এই ৭ দফা কোনো দাবি নয়, এটা ড. কামাল হোসেনের নির্বাচন বানচালের ৭ চক্রান্ত।’
বুধবার দুপুরে টঙ্গী সরকারি কলেজ মাঠে গাজীপুর মহানগর আ’লীগের নির্বাচনী গণসংযোগ ও জনসভায় তিনি এ মন্তব্য করেন। নির্বাচনী গণসংযোগ হলেও কলেজ মাঠ রূপ নেয় বিশাল জনসভায়।

স্থানীয় এমপি জাহিদ হাসান রাসেল, গাজীপুর সিটি মেয়র অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম ব্যাপক শোডাউন করেন। সমাবেশে গাজীপুর মহানগর আ’লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগের উপস্থিতি ছিল লক্ষ্য করার মতো।

ওবায়দুল কাদের বলেন, ‘গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বিএনপির সঙ্গে হাত মিলিয়ে নিজেকে নষ্ট রাজনীতিবিদ হিসেবে প্রমাণ করেছেন।’ তিনি বলেন, ‘নষ্ট রাজনীতির প্রবর্তক বিএনপি, প্রতারক শীর্ষ দুর্নীতিবাজ তারেক। এই নষ্ট রাজনীতি যারা করেন, যারা প্রচার করেন সেই বিএনপির তারেকের সঙ্গে হাত মিলিয়ে ড. কামাল হোসেন প্রমাণ করেছেন, তিনিও একজন নষ্ট রাজনীতিবিদ। তিনি মইনুল-তারেকের সঙ্গে আঁতাত করে আ’লীগ সরকারকে ক্ষমতা থেকে হঠাতে চান।

‘জাতীয় ঐক্যফ্রন্টের নেতৃত্বে মূলত তারেক রহমান’ দাবি করে আ’লীগের এই নেতা বলেন, ‘ঐক্যের নেতা কামাল হোসেন মঞ্চে, কিন্তু মঞ্চের পেছনে তারেক রহমান; যে তারেক রহমান আন্তর্জাতিকভাবে স্বীকৃত সন্ত্রাসী, দুর্নীতিবাজ ও ২১ আগস্টে খুনের নেতৃত্বদানকারী, চক্রান্তকারী। এই নেতৃত্ব জনগণ মানবে না।’

ব্যারিস্টার মইনুলের গ্রেফতার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ‘তাকে ঐক্যফ্রন্টের নেতা হিসেবে নয়, একজন অপরাধী হিসেবে গ্রেফতার করা হয়েছে অপরাধী হিসেবে।’ তিনি বলেন, বিএনপি আজ মাইনাস-২ এর নেতার সঙ্গে হাত মিলিয়েছে, তার মুক্তি দাবি করছে।

জাতীয় ঐক্যফ্রন্ট নেতাদের সিলেট সফর প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, আমরা এই পর্ব আরও দুই মাস আগেই সেরে ফেলেছি। আওয়ামী লীগ সব সময় এগিয়ে থাকে। আগামী নির্বাচনেও অনেক এগিয়ে থাকবে।

দলের নেতাকর্মীদের ঐক্য ধরে রাখার নির্দেশনা দিয়ে তিনি বলেন, ‘গত পৌরসভা ও ইউনিয়নের পরিষদ ও সিটি নির্বাচনের সময় অনেককে ক্ষমা করা হয়েছে। কিন্তু নেত্রী শেখ হাসিনার সুস্পষ্ট নির্দেশনা রয়েছে, দল যাকে মনোনয়ন দেবে, তার পক্ষেই ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। বিদ্রোহী প্রার্থী হলে এবার সঙ্গে সঙ্গে বহিষ্কার। ওবায়দুল কাদের বলেন, ‘আগামী নির্বাচনে দল ঐক্যবদ্ধ থাকলে আ’লীগকে পরাজিত করার মতো শক্তি নেই।’

গাজীপুর মহানগর আ’লীগ সভাপতি আজমতউল্লা খানের সভাপতিত্বে এবং মহানগর আ’লীগের সাধারণ সম্পাদক ও গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর আলমের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন গাজীপুর জেলা আ’লীগের সভাপতি ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, মহিবুল হাসান চৌধুরী নওফেল, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আবদুস সবুর, আ’লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সাবেক এমপি মো. আখতারুজ্জামান, স্থানীয় এসপি জাহিদ আহসান রাসেল প্রমুখ।

আজ সাভারে গণসংযোগ : আ’লীগের চলমান গণসংযোগ কর্মসূচির অংশ হিসেবে আজ বৃহস্পতিবার বেলা ১১টায় সাভার বাসস্ট্যান্ড ও দুপুর ১২টায় আশুলিয়ার ডেন্ডাবর আমার স্কুল প্রাঙ্গণে ঢাকা জেলা আ’লীগের উদ্যোগে গণজমায়েত কর্মসূচি হবে। প্রধান অতিথি থাকবেন আ’লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতারা।
সুত্র: যুগান্তর