ডাবল সেঞ্চুরি করে টেস্ট ক্রিকেটে ইতিহাস গড়লো মুশফিকুর

24

রংপুর বার্তা.কম:উইকেটকিপার হিসেবে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টেস্টে ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি করে টেস্ট ক্রিকেটে ইতিহাস গড়ে ফেললেন মুশফিকুর রহিম।
প্রথম উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে দুটি ডাবল সেঞ্চুরির কীর্তি গড়েছেন মুশফিক। একই সঙ্গে প্রথম বাংলাদেশি হিসেবেও দুটি ডাবল সেঞ্চুরির মালিক মুশফিকুর রহিম।

প্রথম সেশনে ধীর-স্থির থাকলেও দ্বিতীয় সেশনে দ্রুত রান সংগ্রহ করেছে বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টেস্টের এই সেশনে প্রথম ইনিংসে রানের পাহাড়ে চড়েছে বাংলাদেশ। ৭ উইকেটের বিনিময়ে বাংলাদেশের সংগ্রহ ৫০১ রান। তার সঙ্গে ক্যারিয়ারের দ্বিতীয় হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন মিরাজ।

দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন নির্বিঘ্নে শুরু করেছিলো মুশফিকরা। প্রথম সেশনে প্রতিরোধ দিয়ে খেলেন মুশফিকুর রহিম ও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। মধ্যাহ্ন ভোজনে যাওয়ার আগে প্রথম ইনিংসে তাদের সংগ্রহ ছিলো ৫ উইকেটে ৩৬৫ রান।

প্রথম সেশনে ব্যাট হাতে প্রতিরোধ দিয়ে খেললেও দ্বিতীয় সেশনের শুরুতে মনোযোগ হারিয়ে বিদায় নেন মাহমুদউল্লাহ রিয়াদ। আবারও খোঁচা মারতে গিয়ে বলি হলেন অধিনায়ক রিয়াদ। বিদায় নেন ৩৬ রান করে। এরপর দায়িত্ব জ্ঞানহীন শট খেলে বিদায় নেন আরিফুল হকও।

মুশফিকুর রহিম নির্ভরতার প্রতীক হয়েই ব্যাট করেছন। দ্বিতীয় দিন অস্বাভাবিক আচরণ করা শুরু করেছে পিচ।