তারেকের ভিডিও কনফারেন্সে অংশগ্রহণ বিএনপির অভ্যন্তরীণ বিষয়-ফখরুল

23

রংপুর বার্তা.কম:মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকারে তারেক রহমানের ভিডিও কনফারেন্সে অংশগ্রহণ বিএনপির অভ্যন্তরীণ বিষয় বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। তিনি বলেন, প্রার্থীদের সাক্ষাৎকার কীভাবে নেয়া হবে, তা একান্তই দলের সিদ্ধান্ত।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকারে স্কাইপের মাধ্যমে যুক্ত হন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, তারেক রহমান দণ্ডিত অপরাধী। তিনি পলাতক। তার নির্বাচন প্রক্রিয়ায় অংশ নেয়া কতটা সঙ্গতিপূর্ণ, তা আপনারা (ইসি ও দেশবাসী) খতিয়ে দেখবেন।

মির্জা ফখরুল বলেন, ইসি নিজেরাই আচরণ ভঙ্গ করছেন। আমার দলের সাক্ষাৎকার কীভাবে নেব, সেটা আমার সিদ্ধান্ত। তিনি বলেন, আমরা মনে করছি না, অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের সুযোগ সৃষ্টি হয়েছে। যে নির্বাচনের জন্য আমরা দীর্ঘকাল আন্দোলন-সংগ্রাম করছি, সরকার একতরফা-একদলীয় নির্বাচন করার পাঁয়তারা করে যাচ্ছে।

বিএনপি মহাসচিব বলেন, নিরপেক্ষ নির্বাচনের জন্য সমতল ক্ষেত্র এখনও তৈরি হয়নি। সংসদ ভেঙে দেয়া হয়নি। মিডিয়া নিরপেক্ষ ভূমিকা পালন করছে না। বিটিভি, সংবাদ সংস্থা, বেসরকারি গণমাধ্যমগুলোও সরকারের তথাকথিত উন্নয়নগুলো প্রচার করছে। নিরপেক্ষতা বজায় রাখছে না। গ্রেফতার বন্ধ হয়নি। এগুলো সুষ্ঠু নির্বাচনের ক্ষেত্রে বড় অন্তরায় হয়ে দাঁড়াবে।

মনোনয়নপ্রত্যাশীদের কী নির্দেশনা দিচ্ছেন- এমন প্রশ্নের জবাবে ফখরুল বলেন, নির্বাচনে জয়ের ব্যাপারে যেভাবে প্রস্তুতি থাকা দরকার, সেভাবে প্রস্তুতি নিতে বলেছি। ক্ষমতাসীনরা যাতে একতরফা নির্বাচন করে কেন্দ্র দখলে নিতে না পারে, সেজন্য সজাগ থাকতে বলছি।
সুত্র:যুগান্তর