রোববার তারাগঞ্জ ও পীরগঞ্জে জনসভায় যোগ দিবেন শেখ হাসিনা

22

রংপুর বার্তা.কম:আগামী রোববার ২৩ ডিসেম্বর রংপুর তারাগঞ্জ ও পীরগঞ্জে জনসভায় যোগ দিবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জনসভা থেকে রংপুরে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠাসহ কয়লাখনি, লোহারখনি, ভেন্ডাবাড়ী উপজেলার ঘোষণা চায় পীরগঞ্জবাসী। এজন্য জাতীয় সংসদের স্পিকার ও স্থানীয় এমপি ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে স্মারকলিপিও দেয়া হয়েছে।

জানা গেছে, ২০১৬ সালের ১৬ আগস্ট বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা) প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক স্মারকে পীরগঞ্জ উপজেলায় মহাসড়ক সংলগ্ন ২শ’ একর জমি নির্বাচন করার নির্দেশ দেয়া হয়।

স্মারক সূত্রে গত ২৪ আগস্ট রংপুরের রেভিনিউ ডেপুটি কালেক্টর কমল কুমার ঘোষ পীরগঞ্জের সহকারী কমিশনারকে জমি নির্বাচনের নির্দেশ দেন।

২০১৭ সালের ৩০ জানুযারি রংপুর-ঢাকা মহাসড়ক সংলগ্ন উপজেলার শানেরহাট ইউনিয়নের রাউৎপাড়া ও ঘোষপুর মৌজায় জমি নির্ধারণ করে শানেরহাট ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাকে ওই জমি তদন্ত পূর্বক প্রস্তাব পাঠানো জন্য নির্দেশনা দেয়া হয়। এদিকে ৪ গ্রামের ৯৩ জন ভূমি মালিকরা ওই এলাকায় অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার জন্য সংসদ সদস্য স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে স্মারকলিপি পাঠান।

উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সঞ্জয় কুমার মহন্ত বলেন, মহাসড়ক সংলগ্ন পীরগঞ্জ উপজেলার উল্লেখিত মৌজায় ২শ’ একর জমি পাওয়া গেছে মর্মে তদন্ত প্রতিবেদন দেয়া হয়েছে।