৮ কোটি টাকাসহ গ্রেফতার তিন জনের পাঁচদিন করে রিমান্ড

24

রংপুর বার্তা.কম:সংসদ নির্বাচনে ভোট কেনার জন্য প্রায় সাড়ে ৮ কোটি টাকাসহ গ্রেফতার তিন জনের পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় মতিঝিল থানায় মানি লন্ডারিং ও সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা একটি মামলার সুষ্ঠু তদন্তের জন্য প্রত্যেকের ১০ দিন করে রিমান্ডে নেয়ার আবেদন করেন পুলিশের উপ-পরিদর্শক ফারুক হোসেন।

আসামিরা হলেন ইউনাইটেড কর্পোরেশনের এমডি আলী হায়দার, গুলশানের আমেনা এন্টার প্রাইজের জিএম (এডমিন) জয়নাল আবেদিন ও অফিস সহকারী আলমগীর হোসেন।

অপরদিকে আসামিদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন।

শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মাসুদ উর রহমান জামিন আবেদন নামঞ্জুর করে প্রত্যেকের পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য, মঙ্গলবার রাজধানীর মতিঝিলের সিটি সেন্টার থেকে তাদের গ্রেফতার করে র‌্যাব। আসামিদের কাছ থেকে প্রায় সাড়ে ৮ কোটি টাকা ও ১০ কোটি টাকার চেক উদ্ধার করা হয়।

টাকাগুলো একটি রাজনৈতিক দলের পক্ষে ভোট কেনার জন্য’ দুবাই থেকে বাংলাদেশের পাঠানো হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ।

বেনজীর আহমেদ এক সংবাদ সম্মেলনে বলেন,এখানে আমরা একজন প্রার্থীর কাগজপত্র দেখতে পেয়েছি যাকে তিন কোটি ৬০ লাখ টাকা পাঠানো হয়েছে। তিনি শরীয়তপুর-৩ আসনের বিএনপির প্রার্থী নুরু উদ্দিন অপু। তার এলাকায় টাকা যাওয়ার পর নির্বাচনী সহিংসতা হয়েছে। আমরা দেখেছি দেশের যেসব স্থানে টাকাগুলো গেছে সেখানেই সহিংসতা হয়েছে।
সূত্র:জাগোনিউজ