নিউজিল্যান্ডে নিরাপত্তা খতিয়ে দেখা হবে-স্বরাষ্ট্রমন্ত্রী

24

রংপুর বার্তা.কম:নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, নিউজিল্যান্ডে বাংলাদেশ দলকে যথাযথ নিরাপত্তা দেয়া হয়েছে কিনা, তা খতিয়ে দেখা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,বিশ্ববাসী এই ঘটনা প্রত্যাশা করে না, আপনারা জানেন অস্ট্রেলিয়ান ক্রিকেট দল আমাদের দেশে আসার আগে আমাদের নিরাপত্তা নিয়ে নানান কথা বলেছিল। আমরা তাদেরকে বলেছিলাম, তারা পূর্ণ নিরাপদে থাকবে যেমনভাবে আমাদের ভিআইপিরা থাকেন, সেভাবেই থাকবেন। আমরা সেটা করেছি।কিন্তু নিউজিল্যান্ড কেন সেটা করেনি? তা জানি না।

শুক্রবার (১৫ মার্চ) জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছায় রক্তদাতা সম্মাননা অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,সেইখানে কারা কারা গুলিবিদ্ধ হয়েছেন তা আমরা জানি এবং আমরা আরও জানতে চেষ্টা করছি। আমাদের ক্রিকেট টিম সিদ্ধান্ত নিয়েছে, তারা চলে আসবে।

এর আগে, স্থানীয় সময় শুক্রবার দুপুর ১টা ৪০ মিনিটে জুমার নামাজের সময় একটি আধা স্বয়ংক্রীয় শর্টগান ও রাইফেল দিয়ে সাউথ আইল্যান্ডে আল নুর মসজিদে হামলা চালায় এক যুবক। শেষ খবর পর্যন্ত এ ঘটনায় ২ বাংলাদেশীসহ ৪০ জন নিহত হয়েছেন।

প্রায় ৬ মিনিট এলোপাতাড়ি গুলি ছোড়ার সময় মসজিদের ভেতর থেকে সামাজিক মাধ্যমে সরাসরি সম্প্রচার করেন এই শ্বেতাঙ্গ সন্ত্রাসী।

হামলায় জড়িত সন্দেহে এখন পর্যন্ত এক নারীসহ চার ব্যক্তিকে কারাগারে আটক রাখা হয়েছে। আটকের সময় তাদের একজন সুইসাইড ভেস্ট পরা অবস্থায় ছিলেন। তারা দুই বছর ধরে হামলার পরিকল্পনা করছিল বলেও জানা যায়।
সূত্র;পিবিনিউজ