বাংলাদেশকে নিয়ে আমরা অনেক দূর এগিয়ে যেতে চাই-প্রধানমন্ত্রী

21

রংপুর বার্তা.কম:বাংলাদেশকে কেউ আর করুণার চোখে দেখে না। বরং সারা বিশ্বে বাংলাদেশকে এখন উন্নয়নের রোল মডেল হিসেবে দেখে। কাজে বাংলাদেশকে নিয়ে আমরা আরও অনেক দূর এগিয়ে যেতে চাই বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এই সমাজকে গড়ে তুলতে চাই।আমাদের আজকের শিশুরা যারা আগামী দিনের কর্ণধার তাদের জন্য সুন্দর জীবন ও সুন্দর ভবিষ্যৎ গড়ে তুলতে হবে।

বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরে টাঙ্গাইলের মির্জাপুরে রণদা প্রসাদ সাহা স্মারক স্বর্ণপদক বিতরণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে ভারতেশ্বরী হোমসের ক্ষুদে শিক্ষার্থীরা বর্ণিল ডিসপ্লের মাধ্যমে স্বাগত জানান।

বিশেষ অবদানের জন্য চার সেরা বাঙালির হাতে স্বর্ণপদক তুলে দেন প্রধানমন্ত্রী। হোসেন শহীদ সোহরাওয়ার্দীর পক্ষে শেখ রেহানা এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলামের পক্ষে এ পদক গ্রহণ করে খিলখিল কাজী।

কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্ট ও এর কার্যক্রমে প্রধানমন্ত্রী বলেন, নারী শিক্ষা ও মানবতার সেবায় দানবীর রণদা প্রসাদের অবদান সমাজের বিত্তবানদের অনুকরণীয় হতে পারে।

তিনি বলেন, ৭১ সালে পাকিস্তানি হানাদার বাহিনী আমাদের দেশের উপর যে গণহত্যা চালিয়েছিল। আমাদের মা-বোনদের উপর অত্যাচার করেছিলো। গ্রামের পর গ্রাম পুড়িয়ে দিয়েছিলো। সেই ৭১ সালে
নারায়ণগঞ্জের কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্ট থেকে দানবীর রণদা প্রসাদ সাহা, এবং তার একমাত্র পুত্র ভাসানী প্রসাদ সাহা তাদেরকে তুলিয়ে নিয়ে হত্যা করে লাশ ঘুম করে ফেলে যা আর কখনোই তাদের পরিবার খুঁজে পায়নি।

নারী শিক্ষা বিস্তার ও মানবসেবায় কুমুদিনী ট্রাস্টের সার্বিক কার্যক্রমে সরকারের সহায়তা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
উল্লেখ্য,১৯৭১ সালে পাকিস্তানি সেনাদের হাতে বন্দি হন টাঙ্গাইলের মির্জাপুরে দানবীর হিসেবে পরিচিত রণদা প্রসাদ সাহা ও তার সন্তান। আর ফিরে আসেননি তারা, তবে রেখে গেছেন মানবসেবার দৃষ্টান্ত।

এদিন টাঙ্গাইল জেলার ১২টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ১৯টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী।