রমেকে ইন্টার্ণ চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় কর্মবিরতি

15

রংপুর বার্তা.কম:চিকিৎসাধীন এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে ইন্টার্ণ চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছে ইন্টার্ণ চিকিৎসকরা।

হামলাকারীদের গ্রেফতার ও শাস্তিসহ ৫ দফা দাবিতে মঙ্গলবার সকাল থেকে কাজে যোগ না দিয়ে এ কর্মবিরতি পালন করছেন ইন্টার্ণ চিকিৎসকরা।

চিকিৎসাধীন এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে তার স্বজনদের হাতে কর্মরত দুজন ইন্টার্ণ চিকিৎসক লাঞ্ছিত হওয়ার অভিযোগে ইন্টার্ণ চিকিৎসক পরিষদ এই কর্মসূচির ডাক দেয়। এদিকে ইন্টার্ণ চিকিৎসকরা কর্মবিরতি পালন অব্যাহত রাখায় ভোগান্তিতে পড়েছে সাধারণ রোগীরা। সন্ধ্যা ৬টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ইন্টর্ণ চিকিৎসকরা কাজে যোগদান করেননি।

জানা গেছে, মঙ্গরবার ভোর ৫ টার দিকে নগরীর মাহিগঞ্জ এলাকার রহিমা বেগমকে (৮৫) বুকে ব্যাথার কারণে তার স্বজনরা হাসপাতালের ২য় তলায় কার্ডিওলজি বিভাগে ভর্তি করেন। প্রায় এক ঘণ্টা পর ওই রোগীর মৃত্যু হওয়ায় তার স্বজনরা চিকিৎসায় অবহেলার অভিযোগে কর্মরত ২ জন ইন্টার্ণ চিকিৎসক হালিমা এবং আলেয়াকে লাঞ্ছিত করেন।

এ সময় ওই ইন্টার্ণ চিকিৎসকরা মোবাইল ফোনে ফেসবুক চালাচ্ছিলেন।

ইন্টার্ণ চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক জিসান বলেন, অবিলম্বে চিকিৎসকদের ওপর হামলাকারীদের গ্রেফতার ও শাস্তি নিশ্চিত করা, চিকিৎসকদের নিরাপত্তা প্রদানসহ ৫ দফা দাবি নিশ্চিত না হওয়া পর্যন্ত তারা কাজে যোগদান করবেন না।

রমেক হাসপাতালের পরিচালক অজয় কুমার রায় বলেন, ইন্টার্ণ চিকিৎসকদের কর্মবিরতি চললেও হাসাপাতালে চিকিৎসা অব্যাহত রয়েছে।

তবে আশা করছি আলোচনা করে ইন্টার্ণ চিকিসকদের অল্প সময়ের মধ্যে কাজে যোগদান করা হবে।