রাস্তা পাকাকরণ অনিয়মের প্রতিবাদ করায় আহত প্রকাশক

50

রংপুর বার্তা.কম;রংপুর সিটি করপোরেশনরে সংরক্ষিত মহিলা কাউন্সিলর শাহিদা বেগম বেবির ভাসুরের গাছ ছাড় দিয়ে ও নিম্নমানের রাস্তা পাকাকরণ প্রতিবাদ করায় এলাকাবাসী ও অনলাইন নিউজ পোর্টাল রংপুর বার্তা.কম এর প্রকাশক জাহিদুল ইসলামকে গুরুতর আহত করার অভিযোগ।

রোববার দুপুরে রংপুর নগরীর দেওডোবা ডাঙ্গীরপাড়া এলাকায় এ ঘটনাটি ঘটেছে ।এই ঘটনায় জাহিদুল ইসলাম বাদি হয়ে রংপুর মেট্রোপলিটন কোতয়ালি থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সম্প্রতি সিটি কর্পোরেশনের অধীনে ডাঙ্গীরপাড়া এলাকায় রাস্তা পাকাকরণ কাজ শুরু করা হয়েছে। কাজের সিডউল অনুযায়ী সিটি কর্পোরেশনের সার্ভের শাখা থেকে রাস্তার সীমানা নির্ধারণসহ রাস্তা উভয় পাশে গাছপালাও বসত বাড়ি সরানোর কথা বলা হয়। সিডউল অনুযায়ী ঠিকাদার সড়ক নির্মাণের কাজ শুরু করেন। এতে গত রবিবার দুপুরে সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলরের বাড়ি সংলগ্ন বেশ কয়েকটি সুপারির গাছ রাস্তার সীমানায় পড়ে যায়। এই ঘটনায় প্রতিবেশি জাহিদুল ইসলাম প্রতিবাদ জানালে কাউন্সিলরের ভাসুর সহিদুর রহমান বকুল (৪৫),স্বামী শফিউর রহমান বাবলু (৪০) এবং দেবর ছামিউল আলম (৩৬) জাহিদুল ইসলামকে বেধড়ক মারপিট করে। এক পর্যায়ে জাহিদুল ইসলাম (৩৫) রক্তাক্ত ও সজ্ঞাহীন হয়ে পড়লে এলাকার লোকজন উদ্ধার রংপুর প্রাইম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

বর্তমান জাহিদুল ইসলাম প্রাইম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এ ব্যাপারে ঠিকাদার জুলু রহমান জানান, সিডউল অনুযায়ি রাস্তাপাকারণের কাজ করা হচ্ছে। এছাড়া রাস্তার সীমানা ছাড়া ছাড়ি নিয়ে উভয় পরিবারের মাঝে ঝগড়া হয়ে আসছে। বিষয়টি রসিক মেয়রকে অবগত করা হয়েছে।

কাউন্সিলর শাহেদা বেগম বেবি জানান, সিটি কর্পোরেশের নিয়ম অনুযায়ি রাস্তাপাকা করণের কাজ করা হচ্ছে। কোন কারণ ছাড়াই জাহিদুল ইসলাম রাস্তাপাকা করণ কাজে বাধা সৃষ্টি করে। বাধার কারণ জানতে চাইলে জাহিদুল ও আমার স্বামীর উপর চড়াও হয়ে কিলঘুষি মারতে থাকে। এতে উভয় পক্ষে আহত হয়।

ওয়ার্ড কাউন্সিলর শফিকুল ইসলাম মিঠু জানান, রাস্তার নিমার্ণে কাজ শুরু করলে উভয় পরিবারের মাঝে জমির সীমানা নির্ধারণ নিয়ে বাকবিতন্ডা হয়ে আসছে। বিষয়টি সমাধানের চেষ্টা করা হচ্ছে।

এ বিষয়ে রংপুর মেট্রোপলিটন কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম জানান, এই ঘটনায় আহত জাহিদুলের পরিবারের পক্ষ থেকে থানায় একটি অভিযোগ দেয়া হয়েছে। পুলিশ ঘটনাটি তদন্ত করে ব্যবস্থা নিবে।
সুত্র:বায়ান্নর আলো