রংপুর মেট্রোপলিটন পুলিশের প্রথম বর্ষপূর্তি উদযাপন

20

রংপুর বার্তা.কম:রংপুর মেট্রোপলিটন পুলিশের (আরপিএমপি) প্রথম বর্ষপূর্তি বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উদযাপন হয়েছে।

সোমবার দুপুরে রংপুর জেলা পুলিশ লাইন্স মাঠ থেকে একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়। এরপর রংপুর বিভাগীয় কমিশনার কেএম তারিকুল ইসলাম, বাংলাদেশ পুলিশ রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য ও আরপিএমপি কমিশনার মোঃ আব্দুল আলীম মাহমুদ যৌথভাবে বেলুন উড়িয়ে শোভাযাত্রার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

শোভাযাত্রায় রংপুরে মেট্রোপলিটন পুলিশের কোতয়ালী,তাজহাট, পশুরাম, হাজিরহাট, মাহিগঞ্জ, হারাগাছ থানার কর্তব্যরত পুলিশ কর্মকর্তা, সদস্যসহ অনেকেই অংশগ্রহণ করেন।

সন্ধ্যায় গঙ্গাচড়া রোডে মেট্রোপলিটন পুলিশ লাইন্সে প্রতিষ্ঠা দিবস উদ্বোধন, ডকুমেন্টারি প্রদর্শন, নাগরিক সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।এ সময় সভাপতির বক্তব্য রাখেন কমিশনার মোঃ আব্দুল আলীম মাহমুদ।

উল্লেখ্য, ২০১১ সালের ৮ই জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুর সফরকালে রংপুর মেট্রোপলিটন পুলিশ গঠনের প্রতিশ্রুতি দেন। পরে ২০১৭ সালের ১০ ডিসেম্বর ১ হাজার ১৮৫টি পদ নিয়ে রংপুর মেট্রোপলিটন পুলিশের কার্যক্রম শুরু হয় এবং ১৯ এপ্রিল তা গেজেট আকারে প্রকাশিত হয়। গত বছরের ফেব্রুয়ারি মাসে জাতীয় সংসদে রংপুর মহানগরী পুলিশ বিল-২০১৮ পাস হয়। প্রায় ১০লক্ষ জনসংখ্যা, ২শ’ ৩৯ দশমিক ৭২বর্গ কিলোমিটার আয়তন ও ৬ টি থানা কোতয়ালী,তাজহাট , পরশরাম, হাজিরহাট, মাহিগঞ্জ, হারাগাছ নিয়ে শুরু হয়।