পাগলাপীর থেকে বগুড়া ডাবল ডেকার বাস চলাচল বন্ধ

5

রংপুর বার্তা.কম:রংপুরের পাগলাপীর থেকে পীরগঞ্জ ও বগুড়া থেকে সৈয়দপুর পর্যন্ত বিআরটিসির ৮টি ডাবল ডেকার বাস চলাচল বন্ধ করে করে দিয়েছে রংপুর মোটর মালিক সমিতি।এতে করে শতশত যাত্রী বিপাকে পড়েছে।

রোববার বিকেলে মোটর মালিক সমিতির সদস্যরা বাস কেন্দ্রীয় বাস টার্মিনালে বিআরটিসির ৮টি বাস আটকে রাখে।

বিআরটিসির রংপুর ডিপোর ডেপুটি জেনারেল ম্যানেজার গোলাম ফারুক জানান, এ অঞ্চলের মানুষের সুবিধায় স্পিকার শিরীন শারমিন চৌধুরী রংপুরে বিআরটিসির দ্বিতল বাস সার্ভিস উদ্বোধন করেন। এরপর থেকে বিভিন্নভাবে বাধার সম্মুখীন হয়ে আসছে। আজ মোটর মালিক সমিতির নেতারা আটটি বাস অন্যায়ভাবে আটক করে।

তিনি বলেন,এসব বাসে প্রতিবন্ধী, মুক্তিযোদ্ধা ও নারীদের আলাদা আসন ব্যবস্থা সংরক্ষণের ব্যবস্থা রয়েছে। প্রতিবন্ধীদের ভাড়া নেয়া হয় না। ভাড়া কম হওয়ায় যাত্রীরা স্বাচ্ছন্দ্যে যাতায়াত করে থাকেন।

মোটর মালিক সমিতির সদস্য সচিব এ.কে.এম আজিজুল ইসলাম রাজু জানান, বিআরটিসির বিপুল সংখ্যক বাস রংপুরের বিভিন্ন রুটে চলাচল করে। এতে আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু সিটি করপোরেশনের বাইরে ডাবল ডেকার বাস চলাচল করতে পারবে না।

উল্লখ্য, গত বছরের মে মাসে সিটি সার্ভিসের নামে রংপুরে বিআরটিসির ডাবল ডেকার বাস সার্ভিস চালু করেন স্পিকার শিরিন শারমিন চৌধুরী এবং রংপুরে সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।