রংপুরে সংবাদকর্মীদের বিরুদ্ধে হুমকির প্রতিবাদে গণসমাবেশ

8

রংপুর বার্তা.কম:রংপুর কারমাইকেল কলেজিয়েট স্কুল এন্ড কলেজে অধ্যক্ষের বিরুদ্ধে শিক্ষার্থী নিপীড়ন ও শিক্ষা বাণিজ্যের সংবাদ প্রকাশ করায় সংবাদকর্মীদের বিরুদ্ধে অব্যাহত হুমকির প্রতিবাদে গণসমাবেশ করেছেন রংপুরস্থ সাংবাদিক সমাজ।

মঙ্গলবার দুপুরে নগরীর বিভাগীয় শিক্ষা অফিস চত্বরে এ গণসমাবেশ অনুষ্ঠিত হয়।গণসমাবেশে বক্তারা বলেন,প্রতিষ্ঠানটি অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতাসহ শিক্ষার্থী নিপীড়নের অভিযোগের সুষ্ঠু তদন্ত করে বিচারের দাবি জানায়।

বক্তরা বলেন,নিয়মনীতি মেনে সংবাদ প্রকাশের পর সংবাদকর্মীদের ভয়ভীতি দেখানো ও অব্যাহত হুমকি বাকস্বাধীনতা ও মতপ্রকাশের স্বাধীনতায় আঘাত।একটি প্রতিষ্ঠানের প্রধান হয়ে অধ্যক্ষ নাগরিকদের সংবিধান স্বীকৃত অধিকার হরণের পর স্বপদে বহাল থাকার নৈতিকতা হারিয়েছেন।কোন সাংবাদিককে অন্যায়ভাবে হুমকি-ধামকি দিলে তাদের রুখে দাঁড়ানোর হুশিয়ারি দেন।

সম্মিলিত সাংবাদিক সমাজের আহবায়ক সাইদুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে গণসমাবেশে বক্তব্য রাখেন, জাতীয় প্রেসক্লাব ও ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সদস্য মাহমুদুল হক, রংপুর রিপোর্টার্স ক্লাবের সভাপতি হালিম আনছারী, রংপুর সিটি প্রেসক্লাবের আহবায়ক মইনুল ইসলাম, সিনিয়র সাংবাদিক নুরুজ্জামান, আব্দুল আজিজ চৌধুরী সাঈদ, রিপোর্টার্স ইউনিটির সভাপতি রহমতুল্লাহ অপু, তাজহাট মেট্রোপলিটন প্রেসক্লাবের আহবায়ক এসএম জাকির হোসেন, বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শাহ আলম, সদর উপজেলা প্রেসক্লাবের সভাপতি মহিউদ্দিন মখদূমী,রংপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক লিয়াকত আলী বাদল, প্রমুখ।

সমাবেশে রংপুর মহানগর ও জেলা-উপজেলার সকল সাংবাদিক সংগঠনসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন অংশ নেন।

উল্লেখ্য, গত ৩ ও ৪ ফেব্রুয়ারি ডিবিসি নিউজ,একাত্তর টেলিভিশন, সময় সংবাদ, ইত্তেফাক, বাংলাদেশ প্রতিদিন, করতোয়াসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ায় কারমাইকেল কলেজিয়েট স্কুল এন্ড কলেজের এইচএসসি পরীক্ষার্থী ছাত্র-ছাত্রীদের অভিযোগের ভিত্তিতে অধ্যক্ষ আব্দুল ওয়াহেদ মিঞার শিক্ষা বাণিজ্য, অনিয়ম-দুর্নীতি ও শিক্ষার্থী নিপীড়ন নিয়ে সংবাদ প্রচার ও প্রকাশ হয়।