রংপুরে গ্যাস সরবরাহের জন্য কাজ দ্রুত সম্পন্ন করতে হবে-নসরুল হামিদ

3

রংপুর বার্তা.কম;রংপুর অঞ্চলে গ্যাস সরবরাহের জন্য পাইপলাইন নির্মাণের কাজ অতিদ্রুত সম্পন্ন করতে হবে বলে জানিযেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

সমানুপাতিকহারে শিল্পের প্রসারের জন্য ঐ অঞ্চলে গ্যাস সরবরাহ জরুরি।

মঙ্গলবার নসরুল হামিদ তার বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত পেট্রোবাংলা, গ্যাস ট্রান্সমিশন কম্পানি লিমিটেড, রূপান্তরিত প্রকৃতিক গ্যাস কম্পানি লিমিটেড, বাংলাদেশ পেট্রোলিয়াম ইন্সটিটিউট, বড়পুকুরিয়া কোল মাইনিং কম্পানি লিমিটেড ও মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কম্পানি লিমিটেডের সার্বিক কার্যক্রম ও অগ্রগতি পর্যালোচনা সভায় এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের পাথরের পিএসআই অন্যান্য দেশের তুলনাই অনেক বেশি। সরবরাহ চ্যানেল ভালো করা গেলে সারা দেশেই উন্নতমানের এই পাথরের চাহিদা বাড়বে। পাথর উত্তোলন ও সরবরাহের দিকে বিশেষ জোর দিতে হবে।

আলোচনাকালে দপ্তর ও কম্পানিসমূহের প্রধানগণ এ সময় গ্যাস সঞ্চালন সিস্টেম, গৃহীত প্রকল্পসমূহের বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ পরিকল্পনাসহ প্রতিষ্ঠানসমূহের সার্বিক অবস্থা তোলে ধরেন।

ভার্চুয়াল এই সভায় এ সময় অন্যান্যের মাঝে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. আনিছুর রহমান, পেট্রোবাংলার চেয়ারম্যান এ বি এম আবদুল ফাত্তাহ, বাংলাদেশ পেট্রোলিয়াম ইন্সটিটিউটের মহাপরিচালক এ কে মহিউদ্দিন, রূপান্তরিত প্রকৃতিক গ্যাস কম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. কামরুজ্জামান, গ্যাস ট্রান্সমিশন কম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. আতিকুজ্জামান, বড়পুকুরিয়া কোল মাইনিং কম্পানি লিমিটেড ও মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবি এম কামরুজ্জামান উপস্থিত ছিলেন।
সুত্র:কালের কন্ঠ