বিএসএফের নির্যাতনে বাংলাদেশির মৃত্যুর অভিযোগ

0
44

লালমনিরহাটের হাতীবান্ধায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) নির্যাতনে সাদ্দাম হোসেন (৩২) নামে এক বাংলাদেশি যুবকের মৃত্যুর অভিযোগ উঠেছে। তার শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। রবিবার (২৭ নভেম্বর) ভোরে ওই উপজেলার গোতামারী ইউনিয়নের উত্তর গোতামারী সীমান্তের ৯০১নং পিলারের কাছে এ ঘটনা ঘটে।

মৃত সাদ্দাম হোসেন একই ইউনিয়নের ভুটিয়ামঙ্গল এলাকার আছির উদ্দিনের ছেলে।

স্থানীয়রা জানান, ওই সীমান্ত দিয়ে ভারতীয় গরু আনার চেষ্টা করছিলেন সাদ্দাম ও তার সঙ্গীরা। এ সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর কয়েকজন সদস্য তাকে আটক করে নির্যাতন করে সীমান্তে ফেলে রেখে চলে যায়। পরে স্থানীয় লোকজন উদ্ধার করে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যাওয়ার সময় তার মৃত্যু ঘটে। খবর পেয়ে সহকারী পুলিশ সুপার (বি-সার্কেল) ফরহাদ ইমরুল কায়েস এবং হাতীবান্ধা থানার ওসি শাহ আলম সাদ্দাম হোসেনের বাড়ি পরিদর্শন করেছেন।

গোতামারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোনাব্বেরুল হক মোনা জানান, তিনি লাশ দেখেছেন। শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। তিনি লোকমুখে শুনেছেন সীমান্তে গরু আনতে গিয়ে নির্যাতনের শিকার হয়েছেন সাদ্দাম।

সহকারী পুলিশ সুপার (বি-সার্কেল) বলেন, ‘প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে নির্যাতনে সাদ্দামের মৃত্যু হয়েছে। তার শরীরে আঘাতের চিহ্ন রয়েছে।’

এদিকে লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল এসএম তৌহিদুল ইসলাম বলেন, ‘বিজিবি সদস্যরা মৃত সাদ্দাম হোসেনের বাড়িতে গিয়েছিলেন। এরপর ভারতীয়-৭৫ বিএসএফকে পতাকা বৈঠকের আহ্বান করা হয়েছে। বৈঠকের পর আমরা নিশ্চিত হতে পারবো, তিনি বিএসএফের নির্যাতনে না অন্য কারণে মারা গেছেন।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here